হসপিটাল ইকুইপমেন্ট
পার্সেন্ট দিতে হবে অফিসে সে নাকি জেলা একাউন্ট কে দেয় বড়ো বাবুদের দেয় জিনিস এর দাম যদি ১০০০০০ হয় তাকে বিল করে দিতে হবে ২৫০০০০
নাগরিকদের জমা দেওয়া ১৭,৭৪৩ টি ঘুষের অভিযোগ — খুঁজুন, ছাঁকুন, তালিকা বা গ্রিড ভিউতে দেখুন।
পার্সেন্ট দিতে হবে অফিসে সে নাকি জেলা একাউন্ট কে দেয় বড়ো বাবুদের দেয় জিনিস এর দাম যদি ১০০০০০ হয় তাকে বিল করে দিতে হবে ২৫০০০০
ময়মনসিংহ হাসপাতাল কিংবা সরকারি যত হাসপাতাল আছে সব হাসপাতাল গুলোতে যারা কর্মরত আছে বেশির ভাগ ঘুষের সাথে জরিত,,আমি যখন হাসপাতালে ছিলাম,, বেড নিতে গেলে টাকা দিতে হয়,, অপারেশন করে আনলে খুশি হয়ে টাকা দিতে হয়,, প্রশ্রাবের নল পড়াতে হলে টাকা দিতে হয় খুলতে হলে টাকা দিতে হয়,,মানে কি একটা অবস্থা হাসপাতালের, আমরা জনগণ কোথায় যাবো চাদা দিতে দিতে তো আমরা ক্লান্ত, এর থেকে মুক্তি চাই
সেলাই করার কথা ডাক্তারের তবে ডাক্তার ওয়ার্ড বয়কে সেলাই করার জন্য বলল আমার ঠোঁট কাটা ও আমার সাথে কেউ ছিলো না এবং রক্ত পড়ছিল যার কারণে তেমন কিছু বলতে পারি নাই আর ওয়াড বর টাকা ছাড়া কাজ করবে না ও ডাক্তার ইনট্রান ডাক্তার তো প্রয়োজনের তুলনায় বেশি সরন্জাম লিখেছেন তা এনে দেখলাম আমার কাজে ব্যবহার না করে অন্য জনের কাজে ব্যবহার করে আবার টাকা নিল সরন্জাম এর এখানে আমার মনে হয় ডাক্তারাও এর ভাগ পায়
ami ekjon medical senior staff nurse . 2 month ago amar pore giye leg fracture hoy ami dinajpure medical ei doctor dekhai and doctor er prescribe e 1 month er chuti nei ei chuti nite jaoay beton verify koren jini take 5k tk dite hoy and ami oi monthei abar pore jai and same leg abar fructure hoy ami dinajpurer baire jai doctorn dekhaite er majhe ami office o korchi .doctor er prescription dekhi ami abar 1 month er off nei kintu ei mashe amar bill ashe na ami dekhlam ibas++ theke je beton verify koren ni . ami khoj niye janlam jake ami age 5k diychilam sei kore nai ami baddho hoye aro 5k dei kintu se tao call dhore na massage o dekhana pore ami aro 5k dei tarpor se ans dey amar bill hoy .
সদর হাসপাতালে সার্জারি বাবাদ দালাল টাকা নিয়েছে
ওয়ার্ড বয় হিসেবে চাকরি তে নিয়োগ, ব্যাংক একাউন্টে লেনদেন, আমার কাছে পর্যাপ্ত টাকা না থাকায়, আমি প্রত্যাখ্যান করেছি
মোট বিলের ১০% অর্থ অগ্রীম পরিশোধ ছাড়া অফিস কতৃপক্ষ কোন কাজে হাত দেয়না। বাধ্য হয়ে দিতে হয়েছে।
আমার স্ত্রী কে অপারেশন করাতে গিয়ে ২ মাস ঘুরে ঘুরে কোন ডেট নিতে পারছিলাম না, তরে ওখানের একটা ওয়াডবয়কে ৩০০০ টাকা দিয়ে ২ দিনের ভিতর অপারেশন টা করাতে সক্ষম হই।
আপনার বক্তব্যটি আরও গুছিয়ে, স্পষ্ট ও অভিযোগের ভাষায় এভাবে লেখা যেতে পারে: আমার ভাগনির লাশের ময়নাতদন্ত করাতে গিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে অত্যন্ত তিক্ত ও হয়রানিমূলক অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে। ময়নাতদন্তের দায়িত্বে থাকা মর্গের সংশ্লিষ্ট লোকজন আমাদের কাছে ১৫,০০০ টাকা দাবি করেন। অনেক অনুরোধ, অনুনয়-বিনয় এবং হাতে-পায়ে ধরার পর শেষ পর্যন্ত ১২,০০০ টাকা দিতে বাধ্য হই। তারা স্পষ্টভাবে জানিয়ে দেয় যে টাকা না দিলে সেদিন ময়নাতদন্ত করা হবে না। পরদিন ময়নাতদন্ত করা হলেও কখন করা হবে, তার কোনো নিশ্চয়তা তারা দিতে পারেনি। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে, টাকা না দিলে লাশ বুঝে নিয়ে সেখান থেকে বের হওয়ার বিষয়টিও আমাদের জন্য অত্যন্ত কঠিন হয়ে পড়ে।
সদর হাসপাতালে যে accounts অ্যাকাউন্টের দায়িত্ব থাকে আমাদের প্রভিডেন্ট ফান্ড এবং শ্রান্তি বিনোদনের আবেদন করার জন্য প্রথমে ১ হাজার টাকা করে নিয়েছে পরে আবার শ্রান্তিবিনোদনের টাকা আসার পর উনি আমাদের কাছ থেকে আমরা যে টাকা পাবো সেখান থেকে প্রত্যেকের কাছ থেকে এক হাজার টাকা করে নিয়েছে । আর আমরা তো হচ্ছে নিম্ন পোষ্টের অন্যদের টা জানা নাই
জোর করা হয়েছিল বলা হয়েছিল টাকা না দিলে কাজ করা হবে না বাইরে থেকে করতে হবে
২০২২ এর একটি সার্কুলার দেখিয়ে আমাকে বলা হয়েছে স্বাস্থ্য সচিব ওনার চাচা আর উনি দায়িত্ব নিয়ে বলেছিল তিন মাসের মধ্যে আমার জইনিং কনফার্ম করে দেবে। এক বছর পর সরকারীকরণ করে দেবে। আমার কাছ থেকে অগ্রিম 2 লক্ষ বারো হাজার টাকা নিয়েছিল। যার ব্যাংক রিসিট আমার কাছে আছে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের লিফ্টে উঠা নামার সময় টাকা চায়। আর যাদের টলি বা হুইলচেয়ার দিয়ে রোগী উঠা নামা করাতে হয় তাদের থেকে টাকা নেয়।
i paid for me and my wife police varificatio from 2004 t0 2006 , las week i paid only 1500 for my wife police varification but he demanded 10,000 taka.i paied gov fees by online payment. al abroad peoples are suffering by police verification processes by local police station .
ডাক্তারের লাইনের বাইরে দাঁড়িয়ে ছিলাম, অনেকেই লাইন ছাড়া ঢুকে যাচ্ছে, পরে একজন স্টাফ কে জিজ্ঞেস করলে বলে ৩০০ টাকা দেন সিরিয়াল আগে করিয়ে দিচ্ছি, এরপরে জিজ্ঞেস করল কি জন্য দেখাবেন আমি বললাম কিছু টেস্ট করাব, বলল কি কি করাবেন লিখে দেন আমি লিখে নিয়ে এসে দিচ্ছি।
আমার স্ত্রীর অসুস্থতার কারনে ঢাকা মেডিকেলে নিয়ে যাই, আমার স্ত্রী এতোটাই অসুস্থ ছিলো যে , হুয়িল চেয়ার ছাড়া কোনো দিকে মুভ করানো সম্ভব হচ্ছিল না, মেডিকেলের হুইল চেয়ার নিতে গিয়ে দেখি ওখানকার আয়ারা হুইল চেয়ার তাদের নিজের দখলে রেখেছে, হুইল চেয়ার নিতে গেলে ৫০০ টাকা দাবি করে, পরবর্তীতে আমি প্রতিবাদ করলে ওয়ার্ড বয় সহ বেশ কয়েকজন আমার উপর চড়াও হয়, পরবর্তীতে কোন উপায় না পেয়ে বাধ্য হয়ে ৫০০ টাকা দিয়ে কিছুক্ষণের জন্য হুইল চেয়ারটি নিতে হয়।
Dhaka Shaheed Suhrawardy hospital e operation er por dressing er jonno jawa hoto, protidin dressing korar pore bolto cha panir jonno den... Na dile porer bar dressing korte oniha prokash korto er por theke 50-100 dewa legeche...patient er oboshta dekhe.
ডাক্তার দেখাতে ঘুস চাইছে
ইসিজির ক্ষেত্রে টাকা নেয় ১০০ টাকা করে। এটা কি ক্ষেত্রে দিতে হয় আমার জানা নেই। সরকারি সেবা ফ্রি হওয়ার কথা কিন্তু ভিতরে টাকা দিতে হয় কেন।
আমার বাবাকে নিয়ে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে যাই, ডাক্তার রা, ক্যান্ডেলা এবং সেলাইন আনতে বাহিরে ফার্মিসিতে আমাকে পাঠায়, বেশ ভালো আমি আনছি।কিন্তু আমি লক্ষ করতেছি তাদের ব্যাবহার, অনেক বাজে।ধরে ধরেনা, কতো কি।অবশেষে যখন বুঝতে পারলাম এখানে বাবাকে রাখা যাবেনা, তারপর বাহির হলাম হাসপাতাল থেকে, কিন্তু আনসার আমাদের কাছে ৮০০ টাকা দাবি করলো,কিন্তু আমি দেইনি, তারপরে সেয়ি আবার আমাদের ক্লিনিক সিলেক্ট করে দেয়, কিন্তু আমিতো বোকা না, এম্বুলেন্স আনছে আমাদের নিয়ে যাবে ক্লিনিকে। কিন্তু আমি তাদের কথায় যাইনি,।