17,323 bribery reports filed by citizens — search, filter, and switch between list and grid.
ইনকাম ট্যাক্স অফিসার উনি আমার ট্যাক্স Lawyer এর কাছে দেড় লাখ টাকা ঘুষ চেয়েছিলেন না দেয়াতে উনি আমার ফাইল এর উপর মামলা করে দিয়ে অবৈধভাবে ৩ লাখ টাকার সমপরিমাণ টাকা ব্যাংক থেকে সরকারিভাবে উত্তোলন করে নিয়ে যান
আমি যখন সার্টিফিকেট তুলতে চাই। ওই কর্মকর্তা আমাকে জিজ্ঞেস করিলেন আপনি কি টাকা দিয়েছেন আমি বললাম কিসের টাকা উনি বললেন যে সার্টিফিকেট নিতে হলে টাকা দিতে হয় টাকা না দিলে এখানে কোন সার্টিফিকেট দেওয়া হয় না।
Income tax office doing an investigation on my tax file. they blocked my bank account, to release the back account i need to pay 6000 taka as GUSH
আমার ট্রেড লাইসেন্স নবায়ন করার জন্য অফিসে যোগাযোগ করা হলে তারা আমাকে নির্ধারিত ফিয়ের চাইতে ৫০০ টাকা বেশি দাবি করে এবং পরবর্তীতে তা দিতে আমি বাধ্য হই
I want to declare my Tax Declaration in Chattogram for my land Registration. But I am living in London , UK. Unfortunately I have to pay him 1,00,000/- BDTK.
One VAT officer demand 5 lac. I proposed 30k but he denied.
কুমিল্লার দাউদকান্দি আঞ্চলিক কর অফিসে কর দিতে গেলে সবাইকেই ঘুস দিয়ে করতে হয় এইটা ওপেন সিক্রেট,যদি কেউ TIN ট্যাক্স /ভ্যাট রিটার্ন দিতে যায় তাহলে তাদের সার্ভিস চার্জ নামক ঘুস দিতেই হবে, আমিও গিয়েছিলাম ৩০০০ হাজার টাকা রিটার্ন দিতে তারা আমার কাছে দাবী করেছে রিটার্ন ৩০০০+ আর ঘুস ৪০০০হাজার টাকা, পরে তা ২০০০ হাজার টাকা দিয়ে সমাধান করা হয়।
মিথ্যা তথ্য দিয়ে ভুল রিপোর্ট সাবমিট করেছিল, উত্তর দেয়ায় এবং তাদের ডিমান্ড ফুলফিল না করায় আমাদের প্রতিষ্ঠান তাদের আরো বিরাগ বাজন হয়ে যায়। কোম্পানীর সকল বন্ধ করে দেয়ার হুমকি দেয়া হয়, ৭০ লাখ টাকা ঘুস দাবি করে জামেলার কথা চিন্তা করে অবশেষে ২২ লাখ টাকায় রফা হয়, যদি অন্য একটি ঘটনায় কয়েক মাস আগে ওই অফিসার চাকরী হারিয়েছেন বলে শুনেছি।
সোজাসুজি বলা হয়েছে এই টাকা দিলে কাজ ধরবে না হলে ৫০ কোটি টাকা কর ধরে এসেসমেন্ট করে দেওয়া হবে। এই টাকা দেওয়ার পরেও ৩৫ লক্ষ টাকা অমূলক কর ধরে দেওয়া হয়েছে
My father is an ex foreigner who wanted his income tax files clearance. A senior lawyer from banani complex, tax zone -5 sent his word to my dad’s lawyer that my father has to pay 50k bdt if he wants his documents properly handed. My father in distress had no other option so he ended up paying this large sum.
ইচ্ছে করে কর বাড়তি লিখে কমানো জন্য টাকা দাবি করে
একটা নতুন প্রতিষ্ঠান তার প্রাতিষ্ঠানিক কার্যক্রম শুরু করেছে। সঠিক সময়ে রিটার্ন জমা দেয়ার পরেও অফিসের খরচের জন্য ১০,০০০ টাকা ঘুষ দাবি করে, যদি না দিই সার্টিফিকেট দিবেনা। অথচ সার্টিফিকেট দেয়া তাদের জন্য বাধ্যতামুলক।
আয় কর এর বিবরন জমা দিতে গিয়ে ঘুষ চায়
টিন সার্টিফিকেট এর ভুল সংশোধনী এর প্রক্রিয়া অনলাইনে বিনামূল্যে হলেও আবেদন করার পর তারা তা সংশোধন করে না। অফিসে তা জানালে কর্মকর্তারা দাবি করেন তিন হাজার টাকা।
পৌরসভার রাস্তার ডেনের জন্য ২ শতাংশ জায়গা নিছে ৫০০০০ টাকা দিছে বাকি টাকার খবর নাই
আমার আয় কর ফাইল অডিটে পড়েছে। শুনানি জন্য চার বার যেতে হয়েছে। সব ডকুমেন্ট দিয়েছি। কিছু টাকাও দিয়েছি। ব্যাংক স্টেইটমেন্ট দেখে বলেছিল Bank Reconciliation দেন, দিলাম। আমার টেক্স দেওয়া নগদ টাকা ব্যাংকে জমা দিয়ে Bank Transfer মাধ্যমে কাউকে টাকা ধার দিয়েছিলাম, পরে সেই টাকা আমার একাউন্টে জমা দিয়ে টাকা ফেরত দিয়েছিল। এখন অফিসার বলিতেছে আপনার একাউন্টে যাহা জমা হয়েছে সবটুকুর উপর কর দিতে হবে। অতপর সার্কেল অফিসার পজিটিব রেজাল্ট দিয়েছিল কিন্তু রেঞ্জ অফিসার এই রিপোর্ট বাতিল করে ব্যাংকে যত টাকা জমা হয়েছে কর দেওয়া এমাউন্ট বাদ দিয়ে বাকিটুকুর উপর কর প্রদান করার জন্য আদেশ দিয়েছে। আমার ভুল এখানে উনাকে কিছু দিতে পারিনি। পরে শুনলাম তিনি টাকা ছাড়া কাজ করেন না। এখন এই চিঠির জন্য অপেক্ষায় আছি।
নির্ধারিত টাকা ২০০ হতে ৩০০ টাকা মতো আসলেও ১০০০ টাকা দিতে হয়। এটা অন্যায়
কর অঞ্চল চট্টগ্রাম আগ্রাবাদ সিডিএ। প্রতিষ্ঠান টি তে একটা নোটিশ নেওয়ার জন্য কল দিলে সেই কাগজ টা যখন আনতে যাওয়া হয় তখন ঐই পদে থাকা ব্যক্তি (২০ গ্রেড, নোটিশ সার্ভার) প্রদান করেন তিনি বেনসন সিগারেট এবং চা নাস্তা বাবদ ১০০০ টাকা দাবি করেন। তাঁকে যখন ঘুষ দিতে অস্বীকার করা হয় তখন তিনি অফিসের বাইরে নিয়ে গিয়ে খুবই বাজে ব্যবহার করেন এবং কাগজে সমস্যা আছে এখন দিতে পারবে না বলে জানিয়ে দেন। পরবর্তী তে তার মোবাইলে কল দিলে তিনি আগ্রাবাদ সিজিএস কলোনীতে দেখা করতে বলেন এবং আগে টাকা দাবি করে । পরে তাঁকে অনুরোধ করি টাকা কমায় নেওয়ার জন্য তখন তিনি বলেন এটা অফিসারকেও ভাগ দিতে হবে, কম দিলে তার ভাগে কিছু থাকবে না। তাই বাধ্য হয়ে টাকা দিতে হয় তাঁকে ১০০০ টাকা। এরপর তিনি কাগজ বুঝায় দেন।
tax file korar jonne 80000 tk ghush chai. 3 month doura douri kore pore baddho hoye ghush dewa lagse
ফাইল পোস্টিং করবে। প্রতিবছর দুই হাজার করে টাকা নেই।