পাসপোর্ট করার জন্য
পাসপোর্ট দরবেশ কে দিতে হয়েছে। নাহলে Apply করেও কাজ হয় না।
নাগরিকদের জমা দেওয়া ১৮,৫৩১ টি ঘুষের অভিযোগ — খুঁজুন, ছাঁকুন, তালিকা বা গ্রিড ভিউতে দেখুন।
পাসপোর্ট দরবেশ কে দিতে হয়েছে। নাহলে Apply করেও কাজ হয় না।
one inspector of kalkharkhana poridorshon adhidoptor visited our motorbike showroom three months before and described we cant operate this business without their lisence. its a very small shop and we didnt know that we need that type of lisence. we already have trade lisence from city coproration, vat ,tin tax etc. then we prayed time to get this lisence but he threatend us to get it immideately. otherwise he would make a case against us. he demanded 20000 tk to get the lisence. but the govt fees was only 800 tk, we tried ourselves but failed. finally we paid the amount and get the lisence to avoid further harassement. we can show the prove and also can disclose the name of the inspector if
Ami drigodin Passport korar jonno chesta korchilam amar NID te address bhul er jonno ami banaite parchilam nah bhul ta sorker korecha nid bhul baniya but ami knw postabo but baddho hya passport khub emargency tai baddho hya korte hoyecha cz ami kono nam bolbo nah but shamne Computer er dokane theka same kagoj diya amar passport hoyecha
Some official charging extra amount to applician if there is any mitchmath in NID and Passport . Story 1. Applician X has MPR Passport with name Abdullah but His NID name is Abdulla ( "H" Different) . As per Regulation applician will get passport as per NID data but appliciain need E passport as per his Current passport due to visa issue . embassy officer accepting this passport renewal and promissing to give passport as per his MRP Passport but with additional charge of 250-400 QAR ( 7000-12000 BDT) . There is no Proof of this Extra charge because we dont want to be in probelm and renew our passport on time . Embassy of bangladesh in doha @— is the officer handling this with BD
ড্রাইভিং লাইসেন্স করে দিবে। মাঠের পরীক্ষায় জাস্ট অংশগ্রহণ করলেই হবে।
I am Practicing income tax Lawyer of Chattogram taxes bar association. when I want to collect concern tax circle , ld. taxes circle supervisor demanded Tk. 10 h + because my dealing company file is large. this this types of event not only for me but also it is for every company representative.
RAJUK Plote Lease Deed
To Namzari of land, i have payee 33000 but govt rate was only 1100 .
আমি আমার গাড়ির ফিটনেস করানোর জন্য BRTA কার্যালয়ে যাই। গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র ও ফিটনেস সংক্রান্ত বিষয়গুলো ঠিক থাকার পরও আমার কাছে অতিরিক্ত ১,৫০০ টাকা দাবি করা হয়,,পরবর্তীতে আমি উক্ত টাকা পরিশোধ করি।
নতুন বাড়ির মিটার লাগানোর জন্য ১০০০০ টাকা দিতে হয়েছে । ১০০০০ টাকা না দিলে গ্রামের কেউ মিটার পায় না ।
রেজিষ্ট্রেশন করার জন্য বেশি টাকা চায়
বাবুদের টিকা সরকারি নিতে গেলে ৫০ টাকা করে দিতে হই, কোন মানিরিছিপট দেই না। ৫০ টাকা সার্ভিস চার্জ বলে নেই।
পাসপোর্ট রিনিউ করতে ৫০০০/- tk বাবদ পরিষদ করেছি।
আমি ড্রাইভিং লাইসেন্স জন্য ৪০০০/- বাবদ ঘুষ প্রদান করেছি।
নামজারি আবেদনের সরকারি খরচ ১১৭০ টাকার মত কিন্তু আমার কাছে ১২০০০ টাকা চেয়েছে কাজ করে দেওয়ার জন্য। দালাল বা ওদের লোক ছাড়া আবেদন করলে আবেদন ফেলে রাখে। যার জন্য বাধ্য হয়ে দালালের মাধ্যমে করতে হয়।
নোটিশটি দিয়েই আমার কাছে সম্মানী চাওয়া হয় বাধ্য হয়ে আমি ১০০ টাকা দেই।
বিদেশের জন্য ক্লিয়ারেন্সের দরকার ছিল। টাকা দাবি করে চা-নাস্তার জন্য
পাসপোর্ট পুলিশ ভ্যারিফাই করতে আমি প্রথমে থানায় যায় সেখান থেকে আমাকে পাঠায় আশুগঞ্জ ভৈরব সেতুর টোলের ওখানের দায়িত্বশীল কোন একজনের কাছে। তার কাছেই মুলত আমার পাসপোর্টের কাগজ আসছিল। ওনি আমার থেকে চেয়েছে টাকা দিতে। না পেরে ৫০০ তাও কম বলে রাজি না এমন হয়েছিল।
আমাদের প্রতিষ্ঠানের Commercial License ও Factory License নবায়নের জন্য নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র ও আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। কিন্তু নবায়ন কার্যক্রম সম্পন্ন করার ক্ষেত্রে সংশ্লিষ্ট পর্যায় থেকে সরকারি নির্ধারিত ফি/চালানের বাইরে অতিরিক্ত অর্থ প্রদানের জন্য অনুরোধ/দাবি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এ ধরনের অননুমোদিত অর্থ প্রদান প্রতিষ্ঠানের পক্ষে গ্রহণযোগ্য নয় এবং সরকারি সেবা গ্রহণের স্বাভাবিক ও নির্ধারিত প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করছে। অতএব, বিষয়টি নিরপেক্ষভাবে তদন্ত করে যদি অননুমো
আমার ওয়াইফ ভোটার আইডি এবং নিবন্ধন করতে ৯০০০ টাকা দিয়েছি