খালাতো ভাইকে পাসপোর্ট রি-ইস্যুর জন্য আবেদনসহ ফি পেইড করে ডকুমেন্ট সহ পাঠিয়েছি পাসপোর্ট অফিস, পাসপোর্ট টি তার নিজের। সে ততটা শিক্ষিত নয়। তার স্পাউস তথা স্ত্রীর নাম স্ত্রীর NID অনুযায়ী দিলেও পাসপোর্ট অফিস কর্মকর্তারা ভাইয়ের NID তথ্য সার্ভার থেকে খুজে দেখে যে ডাকনাম সহ দেয়া আছে, মানে এক কথায় ভাইয়ের বিবাহ সম্পর্কিত ডাটা বের করে। এটা নিয়ে তারা কাহিনী করে বলে হবে হবেনা নতুন করে আবেদন করতে হবে। এটা কোন কথা বা রুলস হল? যতদূর জানি পরিচয় ইনফো হয়ে থাকে যার তথ্য তার NID অনুযায়ী। অথচ তারা তালবাহানা করে। শেষশেষ ২ হাজার টাকা ঘুষ নিয়ে আবেদন টি বাতিলও করে, তারপর নতুন করে আবেদন করে কম্পিউটার দোকানদার দিয়ে। আশ্চর্যজনক হলেও সত্য যে, ভাইয়ের পূর্ববর্তী পাসপোর্ট এ ভাবীর NID অনুযায়ী নাম ছিল তাতেও কোন সমস্যা করেনি।
মন্তব্য ০
এখনো কোনো মন্তব্য নেই। প্রথম মন্তব্যটি আপনিই করুন।