আসকে যেই ঘটনা টি আামার সাথে ঘটেছে Sirajganj passport office এর ভিতরে কাগজ জমা দিগে গিয়ে ভুল না থাকার পরেও ভুল রলো এবং আামার fingerprints face scan ও করে রিযেক্ট করলো তখনি থাকা এক দল দালাল চক্র আামাকে বল্লো কি হয়েছে আমি বল্ল্াম এই এই ঘটনা সে সাথে সাথে ভিতরে থাকা ম্যানেজার কে কল করলো সে বল্লো এইবার তুমি যা বলবে তাই করবে তারা এই এই এতো টাকা লাগবে আমি ডুকলাম ২য় বারের মতো এইবার আামার কোন কাগজ ঠিকভাবে না দেখেই বল্ল অল ওকে এবং Fingerprints o cace scan আগের টা রিমুভ করে নতুন করে করলো এবং কাগজ পেলাম । এইরকম scam খেকে আনাদের বাচান সুধু আামার না ভিতরে থাকা ৯৫% লোকেরই একই আবস্থা অন্যদের কাছে থেকে আারও অনেক টাকার দাবি করেছে ।
আমি একজন স্টুডেন্ট আমি আবেদন করার সময় লেবার সিলেক্ট করি ভুলে এখন নাকি লেবার তার ডকুমেন্টস লাগবে আমার জানা মতে এমন কোন ডকুমেন্টস হয় না এটা তাদের জানালে তারা একটা নাম্বার দেয় এবং তার সাথে যোগাযোগ করতে বলে পরে যোগাযোগ করলে ৩৫০০ টাকা দাবি করে অবশেষে টাকা দিলে পরে আমার পাসপোর্ট এর কগজ এবং ফিঙ্গার নেয়
The police demanded it. Otherwise he was giving me a lot of trouble.
ঘটনাটা এই বছরের নয় গত বছরের। আমার IELTS পরীক্ষার জন্য পাসপোর্টের প্রয়োজন ছিল। অনলাইনে আবেদন সাবমিট করে যেদিন ফিঙ্গার ও ছবি উঠানোর জন্য যাই সেদিন সমস্ত কাগজ ঠিক থাকার পরেও আমাকে ফেরত পাঠানো হয়। পরবর্তীতে আমার পরিচিত একজন আত্মীয়ের মাধ্যমে পাসপোর্ট অফিসের সামনে অবস্থিত কম্পিউটারের দোকানের মাধ্যমে উপরে উল্লেখিত নির্দিষ্ট পরিমাণ টাকা প্রদান করি। পরবর্তীতে জানতে পারি ওখানে অবস্থিত সকল টেক দোকানগুলোর কাজ হলো এটা।
পাসপোর্টের পুলিশ ভেরিফাই করাতে গিয়ে ১০০০ টাকা পুলিশ ঘুস নিছে,,,
মন্তব্য ০
এখনো কোনো মন্তব্য নেই। প্রথম মন্তব্যটি আপনিই করুন।