All reports

17,743 bribery reports filed by citizens — search, filter, and switch between list and grid.

2,072 reports found
Report a bribe
Refused Passport Office ৳50

ফিংগার অফিস

বিদেশ যাওয়ার জন্য আমরা তো বিএমিটি রেজিস্ট্রি ফি দিয়ে থাকি।সরকার নির্ধারিত।কিন্তু আমরা যখন কর্মসংস্থান অফিসে যায়।ফিংগার দিতে যায়।কিন্তু ওখানে একটা স্লিপের জন্য একটা ফি চাওয়া হয়।প্রকৃত পক্ষে ওখানে কোন টাকার কোন কথা নেই।কিন্তু একটা সাধারণ স্লিপের জন্য সকলের কাছ থেকে একটা নির্দিষ্ট পরিমাণে ফি নিতেছে।এটা দেখার কেও নাই।আপনাদের মাধ্যমে চাই এটা প্রতিকার হোক।

কিশোরগঞ্জ সদর, একরামপুর ফিংগার অফিস, Dhaka 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳5.0K

পাসপোর্ট

টাকা না দিলে ফাইল ঠিক নেই বলে প্রথম দিন ফিরিয়ে দিয়েছিলো। পরেরদিন চ্যানেল ধরে অতিরিক্ত ৫ হাজার টাকা দিয়ে গাজীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট করিয়েছিলাম।

গাজীপুর, Dhaka 2 September 2026 1 views
0 Comments
Refused Passport Office ৳70.0K

কুমিল্লা পাসপোর্ট অফিস

আমার পাসপোর্টের আমার জন্ম তারিখ বুল করেছে পাশাসপোর্ট অফিস থেকে কিন্তু আমি যখন ডিক করতে গেছি তখন দালাল লাগবে আর দালাল এর মাধ্যমে পাসপোর্ট অফিস কর্মকর্তা আমার কাঁচ থেকে ৭০.০০০ হাজার টাকা নিয়ে গেসে । আমার আর্জেন করতে hoice বিকজ আমি ৪৫ ডের জন ছুটিতে গেসিলাম দেশে

Cumilla, Chattogram 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳6.0K

পাসপোর্ট করা

২০১০ সালে আমি পাসপোর্ট করতে যাই। পাসপোর্ট অফিসের এক ব্যক্তি আমার কাছে ১৫০০ টাকা দাবি করেন এবং এর বিনিময়ে পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করার কথা বলেন। আমি তাকে টাকা না দিয়ে চলে আসি। এরপরে আমার নিজ থানা থেকে ফোন দেয় ভেরিফিকেশনের জন্য। আমি সেখানে যোগাযোগ করলে আমার কাছ থেকে ২ হাজার টাকা দাবি করে। তাদেরকে ২০০০ টাকা দেওয়ার পরে তারা রিপোর্ট দিয়ে দেয়। এরপর সিটি এসবি থেকে আমাকে ফোন দেয় তাদেরকেও ২০০০ টাকা দিতে হয়। এরপর আমার বর্তমান ঠিকানার থানা থেকে ফোন দেয়। তাদেরও ২০০০ টাকা দিতে হয়। ১৫০০ টাকা বাচিয়ে আমি ৬০০০ টাকায় পাসপোর্ট পাই।

খুলনা, Khulna 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳4.0K

পাসপোট আবেদন

দিনাজপুর পাসপোট অফিসে লাইনে দাড়ালে প্রথমে তারা সব কাগজ পত্র ঠিক থাকার পরেও বলবে আপনার কাগজ ফটোকপি ঠিক নাই বা অরজিনাল কপি দেন বা আপনার আবেদনে একটি ডট আছে ব্যাংকে টাকা চালানের কপি এখনো আমাদের কাছে আছে নাই এই রকম হাজাররে বাহানার মাধ্যমে তারা আপনার কাগজ ফেরত দিবে ঠিক তখন তাদের দালাল অফিসের বাহিরে অবস্থান করে আপনাকে অফিস থেকে ফেরত দেখে দালালেরা আপনার সাথে দরদাম করবে তাদের চাহিত টাকা দিলেই কোন কাগজপত্রে দরকার হয় না।

দিনাজপুর, Rangpur 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳3.0K

নতুন পাসপোর্ট করার জন্য

নেত্রকোনা জেলায় পাসপোর্ট অফিস এ টাকা না দিলে কাগজ নিয়ে গুরাগুরি করেছে দুইজন মহিলা ও ছোট ছোট তিন বাচ্চা। তাদেরকে বলা হয়েছে টাকা দিলে ফিঙ্গার প্রিন্ট হবে নচেৎ এই কাগজ লাগবে ওটা লাগবে, আর দ্বিতীয় তলায় থাকে বড়ো স্যার উনি হচ্ছেন কমিশনের মাস্টার। ফিঙ্গার প্রিন্ট রুমের তিনজন হচ্ছেন প্রধানমন্ত্রীর চেয়েও বেশি পাওয়ার।

নেত্রকোনা জেলা, দুর্গাপুর উপজেলা, Mymensingh 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳5.0K

পাসপোর্ট রিনিউ

পাসপোর্ট রিনিউ করার সময় অনলাইনে আমার বর্তমান ঠিকানা পরিবর্তন করি, কারণ আগের পাসপোর্টে থাকা ঠিকানার সঙ্গে আমার বর্তমান ঠিকানা মিল ছিল না এবং আগের বাড়িটিও বর্তমানে নেই। ঠিকানার প্রমাণ হিসেবে আমার নামে থাকা বিদ্যুৎ বিলও সঙ্গে নিয়ে যাই। কিন্তু সংশ্লিষ্ট কর্মকর্তারা বারবার বলেন, আগের ঠিকানা দিয়েই আবেদন করতে হবে এবং আমাকে ফিরিয়ে দেন। যেহেতু অনলাইনে আবেদন ও ফি জমা দেওয়া হয়ে গেছে, তাই নতুন করে আবেদন করাও সম্ভব ছিল না। পরদিন অন্য ডেস্কে গিয়েও একই সমস্যার সম্মুখীন হই। শেষ পর্যন্ত একজন দালালের মাধ্যমে কোনো তথ্য বা ঠিকানা পরিবর্তন না করেই আমার পাসপোর্ট রিনিউ হয়ে যায়।

আফতাবনগর, Dhaka 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳2.5K

পাসপোর্ট বানানো

অবশ্যই, ছোট করে আবেগটা রেখে দিলাম: পাসপোর্টের জন্য নিজেই সব কাগজপত্র ঠিকঠাক করে ফাইল রেডি করেছিলাম। কিন্তু জমা দিতে গিয়ে একের পর এক অযৌক্তিক ভুল ধরিয়ে ঘণ্টার পর ঘণ্টা হয়রানি করা হলো। অথচ দালালের মাধ্যমে আসা লোকদের একই ফাইল কোনো প্রশ্ন ছাড়াই গ্রহণ করা হলো। শেষ পর্যন্ত বাধ্য হয়ে একজন দালালের সাহায্য নিলাম। টাকা দেওয়ার পর একই ফাইল নিয়ে গেলে আর কোনো প্রশ্নই করা হলো না! আল্লাহ যেন এসব অন্যায়ের বিচার করেন। সাধারণ মানুষকে আর কত হয়রানি সহ্য করতে হবে? 😔

লক্ষীপুর, Chattogram 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳1.0K

BMET

আমার পরিচিতো একজনের পাসপোট নামের আগে md ছিলোনা অনেক আগে করা ছিলো পাসপোট কিনতুbmet করতে গেলে বলে md নাই আমার id + পাসপোট একোই ছিলো আমি বল্লাম যেহেতু আইডি+ পাসপোট ঠিক আছে তাহলে আপনি md ছারাই করেন কিন্তু ওনি রেজিষ্ট্রেশন করবে না টাকা না দিলে আমি বাধ্য হয়ে টাকা দিছি

গাইবান্ধা সদর, Rangpur 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳2.5K

নতুন পাসপোর্ট তৈরী

এটা ২০১৪-১৫ সালের ঘটনা।আমার বাড়ি কুমিল্লা, আমি তখন টংঙ্গী,গাজীপুর একটা চাকুরী করতাম।তখন উওরা আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে গিয়ে ছিলাম।ব্যাংক ড্রাফট এবং সব কাগজ ঠিক ছিল।কিন্তু তখন পাসপোর্ট করার জন্য চারিত্রিক সাটিফিকেট প্রথম শ্রেনীর কর্মকর্তার স্বাক্ষর লাগবে।তা না হলে পাসপোর্ট করা যাবে।যেহেতু আমি গাজীপুরে থাকি কোন প্রথম শ্রেনীর কর্মকর্তা না চিনে চারিত্রিক সাটিফিকেট স্বাক্ষর দিবে না।ঐ দিকে চাকুরী বাদ দিয়ে আমি এত ঘুরাঘুরি করতে পারতেছিনা।তাছাড়া ব্যাংক ড্রাফটের মেয়াদ প্রায় শেষের দিকে। তখন এক পুলিশ কর্মকর্তা বলে ২৫০০ টাকা দিলে ওনি সব ব্যাবস্থা করে দিবে। তাই ইচ্ছার বাহিরে ও ২৫০০ টাকা দিয়ে পাসপোর্ট করতে হয়ে ছিল।

উওরা, Dhaka 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳2.5K

পাসপোর্ট নবায়ন

২০২২ সালে আমি তখন জাপানে স্টুডেন্ট ভিসার জন্য এপ্লিকেশন করেছি তখন এজেন্সি থেকে বললো সার্টিফিকেটের সাথে পাসপোর্টের যেনো মিল থাকে তখন আমার বাবার নামের সাথে একটু গড়মিল ছিলো তখন আমি বাহির থেকে আবেদন করে আগারগাঁও পাসপোর্ট অফিসে জমা দেওয়ার জন্য লাইনে দারিয়ে জমা দিলাম জমা দেওয়া পর আমাকে বললো বিভাগীয় অফিসে জমা দেওয়ার জন্য তখন আমার মাথায় আকাশ ভেঙে পড়লো কারণ আমার ঐ মুহুর্তে এপ্লিকেশন ক্যানসেল করে কুমিল্লা এসে জমা দেওয়া পসিবল ছিলো না। আমি তখন খোজ নিলাম কোনো অপশন আছে কি না তখন একজন আনসার আমাকে বললো ৩৫০০ টাকা লাগবে। তখন আসলে একপ্রকার বাধ্য হয়ে কাজটা করাতে হয়।

ঢাকা, Dhaka 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳2.0K

পাসপোর্ট নবায়ন (নোয়াখালী অফিস)

আমার পাসপোর্ট নবায়ন করতে গিয়ে নিজেই পাসপোর্ট আবেদন করি। নির্দিষ্ট দিনে পাসপোর্ট জমা দিতে গিয়ে খুব বিড়ম্বনার স্বীকার হলাম। আমার সব কিছু ঠিক ছিল। কোন ভুল ধরতে না পেরে। বলল যে আপনি যে বিবাহিত তার প্রমান কি? ম্যারিজ সার্টিফিকেট দিন। তাও ৪ টার ভিতর। ফিঙ্গার যে ছেলে টা নেয় সেই। এগুলা নিয়ে তর্কের এক পর্যায়ে বলল টাকা দিতেই হবে না হলে হবেনা। নিরুপায় হয়ে ২০০০ টাকা দিয়ে ফিঙ্গার দিয়ে আসলাম। তাদের নির্দিষ্ট কিছু এজেন্ট আছে। যারা বিভিন্ন ইমেইল কোড ব্যবহার করে। যা পাসপোর্ট অফিসের লোকরা দেখেই বুজতে পারে। তাদের পাসপোর্ট আবেদন জমা নেয়। আর যদি দালালের মাধ্যমে না যায় তখন হেনস্থার শেষ নাই।

নোয়াখালী, Chattogram 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳8.0K

পাসপোর্ট রেনুয়াল

আমি একজন প্রবাসী, এবং দেশে ছুটিতে গিয়েছিলাম। যেহেতু আমার আগের পাসপোর্ট এর মেয়াদ শেষ হয়ে গেছিলো।তাই আমার প্রবাসে আসতে হলে নতুন পাসপোর্ট এর প্রয়োজন ছিল। এবং আমার সব টাকা পয়সা জমা দেওয়ার পরেও। সব কাগজপত্র ঠিক থাকার পরেও। সামান্য একটা কারণ দেখিয়ে আমাকে বলে যে হবে না। তাৎক্ষণিক আমার কাছ থেকে আট হাজার টাকা দাবি করে বলে, ৮ হাজার টাকা দিলে কোন সমস্যা হবে না সাথে সাথে কাজ হয়ে যাবে। উপাই না পেয়ে আমি আট হাজার টাকা পরিশোধ করি আবার

চট্টগ্রাম, Chattogram 2 September 2026 1 views
0 Comments
Paid Passport Office ৳5.6K

নতুন পাসপোর্ট

আমার ২ ছেলে ১৪বছর আর ৯বছর, সাথে আমার স্ত্রীর পাসপোর্ট করতে যাই। শুরুতেই verification, অনেক লম্বা লাইন।২ ঘন্টা লাইনে দাঁড়িয়ে যখন দিলাম,ঐ অফিসার বলে Nid সাথে মিল নাই।বের হতেই আনসার বলে ৬০০ টাকা দেন আমি ৫ মিনিটে করে দিচ্ছি। আমার স্ত্রী বলে কিপ্টামি করিও না, এইখানে টাকা ছাড়া কিছুই হবে না। টাকা দিলাম কাজ হয়ে গেছে। এবার গেলাম ৪০৫ নং রুমে একি অবস্থা। আনসার কে১৬০০ টাকা দিলাম,২ ছেলের টা ওকে করল, ছবি এবং Fingers জন্য লাইনে দাড়াতে বলে আর স্ত্রী টা বলে পরেরদিন আস্তে। এইবার শুরু হল ২ ছেলের ছবি তোলার লাইন। ঘন্টা খানেক পর ছবি তোলার ম্যাডামের কাছে আসলাম। কাগজ পত্র চেক করল। শেষ মূহুর্তে বলে কাগজপত্র ঠিক নাই। Cancel করে দিল। টাকা,সময়,কস্ট সবই মাটি।রাগ করে বের হতেই, আবার সেই আনসার,বলে এই ভাবে হবে আপ।

কেরানীগঞ্জে পাসপোর্ট অফিস, ঢাকা, Dhaka 2 September 2026 1 views
0 Comments