সব রিপোর্ট

নাগরিকদের জমা দেওয়া ১৮,৫৩১ টি ঘুষের অভিযোগ — খুঁজুন, ছাঁকুন, তালিকা বা গ্রিড ভিউতে দেখুন।

২,১৬১ টি রিপোর্ট পাওয়া গেছে
ঘুষ রিপোর্ট করুন
পাসপোর্ট অফিস

New passport police verification

It was when police verification was mandatory, we had to visit designated village for verification process where the police in charge began discussing how some of our data is missing and it may cause serious delay/cancelation in passport making process (Note that all our papers were in order, we checked as per instructions). Then told us how he would have to pay some people to ensure our passports are properly handled, and quoted an amount to pay while acting it was not for him but for the 'people'. Since we had no strong guardian with us to debate and we were in his territory, we had to pay up for his final approval. It truly left a bitter taste for us all.

ঘুষ দিয়েছি ghush.site
Chittagong ৳২.৫ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

নতুন পাসপোর্ট

পাসপোর্ট করতে গিয়েছি যাওয়ার পরে আমার নামে কোন ভুল না থাকার পরও বলতেছে সে নামে ভুল আছে। বলতেছে সব ঠিক করে দেবো ৮হাজার টাকা লাগবে

ঘুষ দিইনি ghush.site
ঝালকাঠি ৳৮.০ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট করা

আমার পাসপোর্ট এর নাম সংক্রান্ত সমস্যা দেখিয়ে টাকা দাবি করে পরবর্তীতে বাধ্য হয়ে টাকা দিলে সমস্ত কাজ ওকে করে দেয়

ঘুষ দিয়েছি ghush.site
পিরোজপুর ৳৩.০ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

নতুন ই পাসপোর্ট

আমি পাসপোর্ট করতে গেলে তারা আমাকে বিভিন্ন কায়দায় পাসপোর্ট দিবে না বলে বলে পরবর্তীতে অন্য এক জায়গার ঠিকানা দেয় এবং সেখানে দালাল নামে একজন পনেরশো টাকা দাবি করলে সে টাকা দিলে অল্প কিছুক্ষণের ভিতরেই একই ফাইল এপ্রুভ করা হয় এবং পাসপোর্ট প্রদান করে।

ঘুষ দিয়েছি ghush.site
Thakurgaon ৳১.৫ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

Passport

আমি পাসপোর্ট করতে সুপারিশ এর জন্য ৩০০০ দাবি করে পরই জরুরি কাজে ৩০০০ দেয়া হলে সব করে দেয় বা তখন আমার কোন প্রবলেম নাই

ঘুষ দিয়েছি ghush.site
Pirojpur ৳৩.০ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট

২০২৩ পাসপোর্ট করে দিবে বলে এবং দ্রুত দিবে বলে আমার কাছ থেকে অতিরিক্ত ৩০০০ টাকা নিয়েছিলো এবং পাশাপাশি পুলিশ ৫০০ টাকা নিয়েছিলো ভেরিফিকেশনে

ঘুষ দিয়েছি ghush.site
কুমিল্লা ৳৩.০ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট তৈরি

তখন অনলাইনে আবেদন নতুন শুরু হয়েছে। অনলাইন এবং অফলাইন দুইটাই চালু আছে। অনলাইনে ফর্ম ফিলাপ করলে শুধু বায়োমেট্রিক নেওয়ার কথা। কিন্ত সংশ্লিষ্ট পাসপোর্ট অফিস ম্যানুয়ালি জমা নেয়। বারবার ফেরত পাঠায়। যেখানে সবগুলো ঠিক না হলেঅনলাইনে আসে না। সেখানে দালাল ধরতে বাধ্য করে।

ঘুষ দিয়েছি ghush.site
ঝিনাইদহ ৳২.০ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট প্রক্রিয়া

আমি নিজে নিজে পাসপোর্ট এর আবেদন করি সব ডকুমেন্ট একসাথে করে পাসপোর্ট করতে জমা দিলে ওখানে থাকা অফিসার আমার এপ্লিকেশন ফরম এ ডট ভুল আছে বলে সংশোধন করতে বলে । আমি হেল্প লাইন এ গেলে আমাকে বলা হয় বাইরে কম্পিউটার দোকান থেকে আবেদন করে নিয়ে আসতে আমি আবেদন করে নিয়ে আসি সেটা এক অফিসার এর কাছে জমা দিলে আমাকে বলে ২ মাস পর দেখা করতে । আমার নাকি কোনো ভাবে হবে না। পরে আমি নিচে চলে গেলে এক দালাল আমাকে বলে সবাইকে এরকম ভুল ধরে বের করে দেয় পরে তারা নাকি করে দেয় । আমার থেকে ১৫০০ টাকা চাওয়া হয়। বাধ্য হয়ে আমি তাকে টাকা দিতে রাজি হই পরে আমাকে এক কম্পিউটার দোকানে নিয়ে গিয়ে একটা আবেদন করে দেওয়া হয়। যেহেতু একবার আমার এনআইডি দিয়ে রেজিস্ট্রেশন করা হয়েছে তাই আমার এনআইডি দিয়ে আর হয় না । তাই সে শেষের

ঘুষ দিয়েছি ghush.site
সিরাজগঞ্জ ৳১.৫ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট

সরকারি রেট ৫৮০০টাকার মত কম বশি হতে পারে কিনতু পাসপোর্ট অফিসে আসে পাশে ে কম্পিউটার দোকান গুলো আছে তারা সব কিছু ঐ দোকান থেকে ম্যানেজকরে । ৯০০০হাজার বা ব্যেক্তি বেশি নেয়। ওরে দোকানগুলোর সাথে কর্মচারী কর্মকর্তাদের জোকস সাজেশন এইগুলা হয়। দোকান থেকে সবকিছু কমপ্লিট করার পরে ফিঙ্গার দিলে আজকে জেগে হলে পাসপোর্ট হয়ে যাবে আর নরমাল ভাবে করতে গেলে অনেক কিছু দয়া করে আইল ফের অধ্যায় এটা নাই ওটা নাই

ঘুষ দিয়েছি ghush.site
ঢাকা মোহাম্মদ পুর ৳৯.০ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট বানাতে

পাসপোর্ট প্রতি ১২০০-১৫০০ টাকা IP নামে ঘুষ দিতে হয়।৷ ঘুষ প্রদান করা হয়েছে কি-না তা কনফার্ম হওয়ার জন্য আগেই মানুষের ফাইল অফিসের ভিতর থেকে যাচাই করে আনা হয় যাতে মিডিয়া সহজে দরতে না পারে।

ঘুষ দিয়েছি ghush.site
নরসিংদী ৳১.২ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট

আমি প্রথম অনলাইনে আবেদন করি পাসপোর্ট করার জন্য তারপর সমস্ত ফাইল নিয়ে ফিঙ্গার এবং ছবি উঠতে যাই তারপর পাসপোর্ট অফিসে আমাকে বলল তোমার চেয়ারম্যান সার্টিফিকেট ফটোকপি চলবে না পরে আমি বাইরে আসে একজন ডেকে বলল তোমার ছবি ফিঙ্গার আজকে হয়ে যাবে তুমি আমাকে পনেরশো টাকা দেও আমি বললাম না আমি কালকে ইউনিয়ন পরিষদ থেকে সার্টিফিকেট আর এনে ছবি ফিঙ্গার দেব পরদিন আমি ইউনিয়ন পরিষদ থেকে সার্টিফিকেট আনি তারপর জমা দেওয়ার জন্য যায় আমাকে বলল চেয়ারম্যানের সিগনেচার ভুল অথচ আমি ইউনিয়ন পরিষদ থেকে সার্টিফিকেট আমি পরে আমি অফিসার কে বললাম আমার চেয়ারম্যান কে আপনি ফোন দিয়ে যাচাই করতে পারেন উনি বলল হবে না তুমি যাও অনেকভাবে বুঝাইলাম আমাদের আগের চেয়ারম্যান নাই এটা পেনেল চেয়ারম্যান ইনার সিগনেচার সিল এমনই বল্লো হবেনা টাকা

ঘুষ দিয়েছি ghush.site
Ullapara ৳১.৫ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট করতে গিয়ে ঘুষের শিকার

আমি ময়মনসিংহ পাসপোর্ট অফিসে যাই বিদেশ গমনের জন্য পাসপোর্ট বানাতে, তারপর তারা আমাকে পাসপোর্ট অফিসে ডুকতে দেয় না। বলে আবেদন পক্রিয়া শেষ করে আসেন,, আমি বললাম যে আমি ভিতর থেকে আবেদন করবো, তারা বলে ভিতর থেকে কোনো আবেদন করা হয় না। তারপর গেলাম আবেদন করতে সেখানে গিয়ে আবেদন করলাম, সরকারি ফি কেটে নিলো ৫৭৫০ টাকা কিন্তু তারা আমার থেকে নিলো ৮০০০ টাকা। আমি জিজ্ঞেস করলাম ৮০০০ কেন? উত্তরে সো বললো এটা ঘুষ 🙂

ঘুষ দিয়েছি ghush.site
ময়মনসিংহ ৳২.৩ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট রি ইসু করার জন্য

আমার পুরাতন পাসপোর্ট মেয়াদ শেষ হওয়ার জন্য ইমারজেন্সি পাসপোর্ট করার দরকার ছিলো, যার জন্য আমি আবেদন করে সাথে টাকা পরিশোধ করি, আমার আগের পুরাতন পাসপোর্ট থেকে শুধু সিঙ্গেল থেকে মেরিড দেই তার জন্য মুল বিপত্তি, আমি সকল ডকুমেন্টস নিয়ে যাওয়ার পর আমাকে বলে মেরিড তার জন্য কাবিন নামা লাগবে, যেখানে পড়াশোনা করি সেখানে id কাড লাগবে, কিন্তু দুঃখের বিষয় আর কারো লাগতেছে না। পরে আমি বের হয়ে যাওয়ার সময় আনসার আর একজন পুলিশ ডাক দিয়ে বলে কি সমস্যা পাসপোর্ট হয় নাই, তাকে বললাম আমার এই ডকুমেন্টস গুলো লাগবে, আবার টাইম বেশি নেই এনে জমা দিবো, এই দিন আবার বৃহস্পতিবার ছিলো, বিয়ের কাবিন নামা ছিলো কাজীর কাছে ওর কাছ থেকে আনতে হবে। আনতে আনতে পাসপোর্ট অফিস সময় শেষ হয়ে জাবে। পরে পুলিশ বলে আমাকে ১৮০০ টাকা দিন আমি করে দিতে

ঘুষ দিয়েছি ghush.site
ময়মনসিংহ পাসপোর্ট অফিস ৳১.৮ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

নতুন পাসপোর্ট

এড্রেসে জাস্ট একটা . দেওয়া হয় নাই ! তাই পাসপোর্ট হবে না ! নিচে গেলাম দালাল দেখেই বললো আবার সব নতুন করে আবেদন করতে হবে ! তখন অভিভাবক থেকে শুরু করে সবার nid gass bill current বিল জমা দিছিলাম দালাল ৫ হাজার দাবি করলো আনসার সদস্য ! পরিবর্তী বাহিরে দালাল পাইলাম ৩ হাজার রাজি আমার ইমারজেন্সী ছিলো তাই কিছু করার ছিলো না ! আমার বললো নামটা ঠিক মনে হয় ওই রুমে যায়তে গেলাম তখন কোনো বিল nid কিছু নিয়ে যাওয়া লাগে নাই জাস্ট আমার নিজের nid দিয়েই পাসপোর্ট করে দিলো নিজে দেখে নিজের মিলিয়ে এড্রেস ঠিক করে নিলাম ! তখন মনে হয়ছে ঘুষ প্রধান আর ঘুষ বিহীন সেবার তফাৎ

ঘুষ দিয়েছি ghush.site
ঢাকা উত্তরা পাসপোর্ট অফিস ৳৩.০ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

পাসপোর্ট করতে গিয়ে

২০১৯ সালে আমি পাসপোর্ট করতে যাই। এবং আমি পাসপোর্ট অফিসের দেওয়া সকল কাগজপত্র জমা দিয়েছিলাম নির্ভুলভাবে। তারপরেও পুলিশ ভেরিফিকেশনের নামে একজন দারোগা দাউদকান্দি থানার ১৫০০ টাকার মাধ্যমে আমার ভেরিফিকেশন করে দেন।

ঘুষ দিয়েছি ghush.site
Cumilla ৳১.৫ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য
পাসপোর্ট অফিস

নতুন পাসপোর্ট

আমার স্ত্রীর পাসপোর্ট করার জন্য। আমি অনলাইনে টাকা জমা দেই ৫৭০০ টাকা। তারপর অনলাইন ফর্ম এবং কি সকল কাগজ সহ আমার স্ত্রী অফিসে গেলে তারা কাগজ জমা নিতে আগ্রহী দেখায় তারপর সেখানে কর্মরত এক আনসার সদস্য আমার স্ত্রীকে বলে ২৫০০ টাকা দিলে সব কাগজ জমা করে দেবে। এক পর্যায়ে আমার স্ত্রী ১৮০০ টাকা ওই আনচার সদস্য কে দেয়।কিন্তু টাকা নিয়ে ওই আনসার সদস্য কাগজ জমা দিতে ব্যর্থ হয়। তারপর আমার স্ত্রী টাকা ফেরত চাই লে আনসার সদস্য টাকা দিতে রাজি হয় না।

ঘুষ দিয়েছি ghush.site
ময়মনসিংহ ৳১.৮ হাজার
৩ সেপ্টেম্বর ২০২৬
মন্তব্য