নাম জারি
আমার দাদা মারা যাওয়ার পর আমার বাবা চাচার নামে নামজারি করতে গেলে আমাদের সকল কাগজপত্র ঠিক থাকার পরেও আমার কাছে 10000-12000 হাজার টাকা দাবি করে , যেখানে সরকারি ফি 1500 টাকার নিচে
নাগরিকদের জমা দেওয়া ১৮,৫৩১ টি ঘুষের অভিযোগ — খুঁজুন, ছাঁকুন, তালিকা বা গ্রিড ভিউতে দেখুন।
আমার দাদা মারা যাওয়ার পর আমার বাবা চাচার নামে নামজারি করতে গেলে আমাদের সকল কাগজপত্র ঠিক থাকার পরেও আমার কাছে 10000-12000 হাজার টাকা দাবি করে , যেখানে সরকারি ফি 1500 টাকার নিচে
খারিজ এর আবেদন জমা দিতে গিয়েছিলাম, এইখানে নাকি খারিজ রেট করা। কম নেয়া তো দূরের কথা, কথা বলার সুযোগও নাকি নেই।
রাস্তায় পুলিশের চেকিং চলছিল, আমি গেলে আমার গাড়ি সিগন্যাল দেয়, সঠিক কাগজপত্র না থাকায় আমাকে মামলার দিবে না হলে টাকা চাই
আমি এমপিওভুক্ত শিক্ষক। আমি যখন প্রথম জয়েন করি, আমার বেতন করাতে গিয়ে ৫০০০ টাকা দিতে হয়েছে। টাকা না দিলে ফাইল এপ্রুভ করে না। কুড়িগ্রাম জেলার DEO সেই টাকা নিয়েছিলেন। টাকা না দিলে নানান কারণ দেখিয়ে ফাইল রিজেক্ট করে দেয়।
আমাদের পুকুর খনন করতে ও বসতভিটা মাটি কাটার জন্য ডেজার বসিয়েছিলাম এমতাবস্থায় ডিসি সাহেবের কাছে অনুমোদন পত্র নিয়েছিলাম কাজ চলমানঅবস্থায় সাংবাদিক সাহেবরা এসে নিউজ করার নামে ও টাকা দাবি করে দুই দিনে দুই গ্রুপ সাংবাদিক আছে আমার বাড়িতে এবং প্রথম দিনে ১০০০ টাকা এবং দ্বিতীয় দিনে ২০০০ টাকা নিয়ে যায়। এখন আমার প্রশ্ন হল আমার কি বসতভিটায় মাটি কাটার কোন অধিকার নেই এবং অনাবাদি জমি ও মাটি কেটে বসতভিটা ভরাট করতে পারবো না।
আমার কাছ থেকে এক লক্ষ টাকা এবং এর উপরেও দাবি করা হয়েছিল আমি এটাকে প্রত্যাখ্যান করেছি তাই আমার কোন বিষয়টি বারবার তারা বাতিল করে দিচ্ছে
নামজারী খতিয়ান সৃজন নতি, প্রস্তাব, স্বত্ব, অপিত সম্পত্তি সংক্রান্ত
আমার পাসপোর্ট করার সময় আমি আমার NID মেইন কপি নিয়ে আসি নাই। আমার কাছে ফটোকপি এবং লেমিনেটিং করা একটি NID ছিল। এই কারণে আমার পাসপোর্ট আবেদনটি গ্রহণ করতেছিল না। অবশেষে যখন অন্য মাধ্যম দিয়ে একজনের বিকাশে পনেরশো টাকা পাঠিয়েছি তখন আমাকে একটা রুমে যেতে বলা হয়। সেখানে যাওয়ার পরে ওই একই কর্মকর্তা আমাকে বলে, আপনার সমস্যাটা আমাকে আগে বললেই তো হতো, পরে উনি আমার সাথে গেলেন এবং অন্যান্য আরো তিনটি টেবিলে নিজে দাঁড়িয়ে থেকে সিগনেচার করায় দিলেন আমার সময় লেগেছে মাত্র 15 মিনিট। অতঃপর আমি লাইনে দাঁড়িয়ে ছিলাম তখন একজন আনসার এসে আমাকে বলল ভাই ৫০০ টাকা দেন আপনার ছবি তোলার কাজটা করে দিচ্ছি। তখন আর আমি কোন টাকা দেই নাই । পরে আমাকে লাইনে দাঁড়িয়ে থেকে দেড় ঘন্টা পরে ছবি তুলতে হয়েছে।
জনতা বাংকের মাদারিপুর শাখা থেকে খুলনা শাখা বদলি জনিত
আমি টাকা দেই নাই, কারণ আমার এতো টাকা নাই
পাসপোর্ট দ্রুত করে দিবে
For police clearence
মামলার হাজিড়া অাছে কিনিিদিখোর জন্য
প্রথমে আমি এটিকে প্রত্যাখ্যান করি কারণ আমি জানি এর জন্য সরকারি ফিস ১১৭০ টাকা লাগে। কিন্তু ভূমি অফিসের ম্যাডাম বলে ৬ হাজার ৩০০ টাকার নিচে তারা করতে পারবে না বলে আরো অনেক খরচ আছে তারপর আমি ৬ হাজার ৩০০ টাকা পরিশোধ করে কাজটি করে থাকে।।
প্রায় ছয় মাস আগে আমার ব্যবহারিত মোবাইলটি ছিনতাই হয়ে যায়, আমি থানায় গিয়ে জিডি করলে তারা জিডিতে উল্লেখ করতে বলে আমার নিজের অজান্তে মোবাইলটি হারিয়ে গেছে যেখানে আমার মোবাইল ছিনতাই হয়েছে , পরবর্তীতে আমি মোবাইল কিনার পর শাওমি একাউন্ট এড করার পরে আমার মোবাইলের লোকেশন দেখতে পাই, পুলিশকে জানালে বলে যেহেতু দেখতেই পারছেন কোথায় উদ্ধার করে নেন, আমরা বন্ধুরা মিলে উদ্ধার করি, তারপর জিডি পত্যাহার করতে গেলে তারা ৩০০ টাকা চায় যা আমি পরিশোধ করি।
ami akjon driver ami jorui shipment goods niye Factory te jaitecila tokon amk police gari dar kore amar phone serch kore amk bole ja ami casion kheli othocho ami agula kisu buji na
NAM ZARI KORTE GACILAM,,AMAR KACE 30000 TK R KOM HOBE NA,,SAF ZANYA DECA,,OI KHAN ER STAFF,,
মায়ের নাম নিজেই সংশোধন করি সংশোধনী ফরমে, সাথে মায়ের পরিচয় পত্র দিয়েছি। এসব দিয়ে হবে না বলে এবং ফাইল ফেরত দেয়। অতিরিক্ত পরিচালক বরাবর যাই এবং ব্যাপারটি খুলে বলি। তিনিও বল্লেন এসব হবে না। টোন দেখে বুঝলাম টাকা সমাধান। বিনয়ের সংগে সব খুলে বললাম যে আমি সব তথ্য প্রমাণাদি দিয়েছি এতে সমস্যা কোথায়, তিনি বলেন পারবেন না। এরপর নিচে নেমে আসতেই একজন আনসার জানতে চাইলেন কোন সমস্যা আছে নাকি কাজ হয়েছে? আমি খুলে বলার পর - আনসার এমজন মহিলা দিয়ে পরিচালিত কম্পিউটার/ফটোকপি দোকান এ নিয়ে গে্লেন আর বলেন ২০০০, এটা করে দেন। এরপর অই ভদ্র মহিলা নামমাত্র একটি সিটি করপোরেশনের পরিচয় পত্র এড করলেন যেখানে একটি গোপন কোড আছে। কিন্তু আমার বাসা সিটি করপোরেশনের কোথাও না। যাইহোক,৩০ মিনিটের ব্যবধানে আবার জমা দিতেই নিয়ে নিল।
the officers asked big sir needs motivation, cha-nastar taka, they can't approve my application. So i paid one of the lower level staff the amount to get the passport.
আসসালামুয়ালাইকুম আমি একজন প্রবাসী দেশের ছুটিতে গিয়েছিলাম যাওয়ার পর আমার পাসপোর্ট এর মেয়াদ শেষ হয়ে গিয়েছিল তখন আমি ইমারজেন্সি পাসপোর্ট করবো তার জন্য আবেদন করেছি কিন্তু উনারা বলেছে এটাতে অনেক সমস্যা আছে আমি বললাম তো এখন কি করা যাবে ওনারা বলেছে যদি আপনি টাকা দেন তাহলে সবকিছু সমাধান হয়ে যাবে যেহেতু আমার হাতের সময় বেশি ছিল না তাই আমি বললাম আমার ইমারজেন্সি দরকার ওনারা বলল ৳50000 দিলে এক সপ্তাহের ভিতরে পাসপোর্ট দিয়ে দিব তাই আমি কোনদিকে না তাকিয়ে দিয়ে দিলাম কারণ আমি যদি লেট করতাম আমার ভিসার মেয়াদ শেষ হয়ে যেত তাই এক ধরনের অসহায় হয়েই আমি ৳50000 দিয়ে পাসপোর্ট রিনিউ করে আসলাম আমাদের এখানে পাসপোর্ট অফিসে সামনে কয়েকটি দোকান আছে ওইখানে পাসপোর্ট অফিসের এজেন্ট বসে থাকে আপনারা সরেজমিনে গিয়ে